আজ || বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
শিরোনাম :
  তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত       তালায় অসুস্থ বন্ধুর জন্য ৩০ হাজার টাকা দিলেন বন্ধুরা       তালায় তিন দিনব্যাপী কৃষি মেলার সমাপনী       সাতক্ষীরায় বৈদ্যুতিক খুটিতে ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত       তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা       তালায় আরএমটিপি প্রকল্পের বাজার সংযোগ সভা অনুষ্ঠিত    
 


উত্তরণের আয়োজনে চাকরি মেলা অনুষ্ঠিত

বে-সরকারী সংস্থা উত্তরণের আয়োজনে ও এডুকো’র আর্থিক সহায়তায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের আওতায় চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ আগষ্ট) সকালে শ্যামনগরের বরসা রিসোর্টে অনুষ্ঠিত মেলায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান ও মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা। উত্তরণের প্রজেক্ট ম্যানেজার নাজমা আক্তারের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন উত্তরণ কর্মকর্তা মোঃ আমিনুর রহমান, জি.এম মাছুদুর রহমান, অলোক কুমার পাল, মোঃ আনিছুর রহমানসহ কাশিমাড়ী, বুড়িগোয়ালিনি, মুন্সিগঞ্জ ও গাবুরা ইউনিয়নের ট্রেনিংপ্রাপ্ত শিশু,শিক্ষক,অভিভাবক,শিশু সুরক্ষা কমিটির সদস্য ও চাকরিদাতা প্রতিষ্ঠান সমুহ। উক্ত চাকরি মেলায় একজন কোম্পানি, ২ জন মোবাইল সার্ভিসিং,২ জন ইলেকট্রিক হাউজ ওয়ারিং ও একজন টেইলরিং সপের মালিকসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।
এ সময় তারা মোবাইল সার্ভিসিং, টেইলরিং ও ইলেকট্রিক হাউজ ওয়ারিং বিষয়ক প্রশিক্ষণপ্রাপ্ত এবং চাকরি করতে আগ্রহী ২৫ জন প্রশিক্ষণার্থীকে যাচাই বাছাইয়ের পর ২০ জনের বায়োডাটা গ্রহণসহ তাদের কাজের সুযোগ প্রদান করার আশ^াস প্রদান করেন। এছাড়াও আনিরা এন্টারন্যাশনাল লিঃ,নারায়নগঞ্জ, ঢাকার এই প্রতিষ্ঠান, উত্তরণ ২০২১ ও ২০২২ সালে যে সকল শিশুদের কারিগরি প্রশিক্ষণ প্রদান করেছে তাদেরকেও চাকরি প্রদানের সুযোগ দিবেন বলে জানান।
মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা বলেন, তার ইউনিয়নে যে সকল শিশুরা উত্তরণের মাধ্যমে কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করেছে তাদের কাজের জন্য কিছু সেলাই মেশিনসহ একটি নির্দিষ্ট ঘর তৈরী করে দিবেন। সেখানে বসে সবাই নিজেরমত কাজ করে আয় করতে পারবে।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, তার দপ্তরে ৫০ হাজার টাকা পর্যন্ত সুদমুক্ত ঋণ প্রদানের সুযোগ রয়েছে। যদি কোন শিশুর পরিবার এই সহায়তা নিতে চান তাহলে তাদেরকে এই সহায়তা প্রদান করা যাবে।


Top